ডাক্তারখানা থেকে উদ্ধার অজগর : চাঞ্চল‍্য রামপুরহাট এলাকায়

13th August 2020 5:54 pm বীরভূম
ডাক্তারখানা থেকে উদ্ধার অজগর : চাঞ্চল‍্য রামপুরহাট এলাকায়


বিশেষ সংবাদদাতা ( রামপুরহাট ) :  বীরভূম জেলার রামপুরহাট থানার অন্তর্গত মাসড়া গ্রাম পঞ্চায়েতের অধীন মাসড়া গ্রামে একটি হাতুড়ে ডাক্তার খানা । এলাকাটি সাধারণত পাথর শিল্পের জন্য পরিচিত বহু মানুষের জনবহুল এলাকা। বিভিন্ন জায়গার লেবার শ্রমিক এখানে কাজ করেন। দিনরাত ছোট,বড়ো অ্যাকসিডেন্ট হতেই আছে তাই এলাকার মানুষ এককথায় চেনেন হাতুড়ে ডাক্তার টি কে। নাম মো: আলমগীর হোসেন আজ দুপুর ১২টা নাগাদ তার সেই জঙ্গলের ধারে ছোট্ট একটা কুড়েঘরে চেম্বার খানার মধ্যে দেখা গেছে একটি বৃহৎ আকার অজগর এটি প্রায় ছয় সাত ফুটের মত। ওজন প্রায় আনুমানিক১৮ কেজি থেকে ২০কেজি মধ্যে। সর্বপ্রথম চেম্বারে সাপের নাম শুনে এলাকার মানুষ উপরে পড়েছে দেখার জন্য ।বহু চেষ্টার পরেও উদ্ধার করতে না পেরে খবর দেওয়া হয় বনকর্মীদের কে। তাদের আসতে দেরি হয়াই কাষ্ঠগড়া গ্রামের এক যুবক নয়ন শেখ সাপটিকে চেম্বারে ভেতর থেকে বাইরে বের করেন। পরে সকলের সহযোগিতায় সাপটিকে চেম্বার থেকে দূরে নিয়ে যাওয়া হয় এবং বনকর্মী বিট অফিসার( অশোক লেট) আসেন।
 গ্রামবাসী ও সকলের সহযোগিতায় অজগরটি কে  তুলে দেই  বিট অফিসার অশোক লেটের হাতে।
অশোক বাবু জানান এই সাপটিকে তুমবুনি রেঞ্জার অফিসে নিয়ে গিয়ে  তারপরে এর শারীরিক পরীক্ষা করার পরে  জঙ্গলে ছেড়ে দেয়া হবে।





Others News

অবৈধ বালি উত্তোলন বন্ধে ড্রোন ক‍্যামেরায় নজরদারি জেলা পুলিশের

অবৈধ বালি উত্তোলন বন্ধে ড্রোন ক‍্যামেরায় নজরদারি জেলা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( বীরভূম ) : মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বারবার অবৈধ বালি খাদান ও বালি পাচার রোধে কড়া পদক্ষেপ গ্ৰহণের কথা জানিয়েছেন । তবুও রাজ‍্যের নানা জায়গায় একাংশ বালি ও কয়লা মাফিয়া চক্র সক্রিয় । এছাড়াও ওভারলোডিং এর ফলে রাস্তার ক্ষতি হচ্ছে নানা জায়গায় । অবৈধ বালি খাদান বন্ধে এবার ড্রোন ক‍্যামেরার সাহায‍্যে নজরদারি শুরু করলো বীরভূম জেলা পুলিশ । পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন , পুলিশ কর্মীরা যেমন রাস্তায় রাস্তায় নজরদারি চালাচ্ছেন তেমনি বিভিন্ন নদীতেও নজরদারি চালানো হচ্ছে । ড্রোন ক‍্যামেরার মাধ‍্যমে নানা জায়গায় দেখা হয় বালি খাদান কোথাও চলছে কি না । তবে সেরকম কোনো হদিশ পাওয়া যায় নি । গতকাল রাতে দুটি ট্রাক আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার । কোনোভাবেই অবৈধ বালি খাদান চালানো যাবে না বলে মুখ‍্যমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন তা কার্যকর করতেই কড়া পদক্ষেপ বীরভূম জেলা পুলিশের । তিলপাড়া ব‍্যারেজ সংলগ্ন এলাকায় নজরদারি চালালো মহম্মদবাজার থানার পুলিশ । অনান‍্য এলাকাতেও নজরদারি চলবে বলে জানা গেছে ।